রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
“বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২৩ জাতীয় সংসদে পাস হওয়ায় অভিনন্দন”

“বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২৩ জাতীয় সংসদে পাস হওয়ায় অভিনন্দন”

“বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২৩ জাতীয় সংসদে পাস হওয়ায় অভিনন্দন”

“বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২৩ (Banglades Homoeopathic Medical Education Act. 2023)” বাংলাদেশ জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে পাস।
আইন অনুযায়ী বাংলাদেশেও হোমিওপ্যাথিক ডিগ্রিধারীরাও ডাক্তার (ডা.) পদবি ব্যবহার করতে পারবেন। আইন অনুযায়ী বর্হিবিশ্বের মত বাংলাদেশে হোমিওপ্যাথিক ডাক্তারদের নিয়ন্ত্রণ ও হোমিওপ্যাথি চিকিৎসা শিক্ষার জন্য “বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা কাউন্সিল (Bangladesh Homoeopathic Medical Education Council)” হবে।
০২ নভেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশ জাতীয় সংসদ এর অধিবেশনে হোমিওপ্যাথিক আইন পাসের প্রক্রিয়াকালে আইন উল্থাপন, মাননীয় প্রধানমন্ত্রী ও সংসদ নেতার উপস্থিতিতে বাংলাদেশে জনপ্রিয় হোমিওপ্যাথিক চিকিৎসা ও ঔষধ এবং চমৎকারভাবে রোগী নিরাময় নিয়ে মাননীয় জাতীয় সংসদ সদস্যদের সুন্দর আলোচনা, সংশোধনী ও কন্ঠ ভোটে সর্বসম্মতিক্রমে আইন পাস হয়েছে। বাংলাদেশে স্বাধীনতার ৫০ বছর পর হোমিওপ্যাথিকদের নিয়ে বাংলাদেশ জাতীয় সংসদে মাননীয় সংসদ সদস্যদেে সুন্দর আলোচনা ও হোমিওপ্যাথিক আইন পাস করে সকল মাননীয় জাতীয় সংসদ সদস্যরাও হোমিওপ্যাথিক ইতিহাসের অংশ হলো। বাংলাদেশ জাতীয় সংসদের সকল অধিবেশন ও কার্যক্রমের সমস্ত কিছু রেকর্ড জাতীয় সংসদ সচিবালয় সংরক্ষণ করে থাকে। বাংলাদেশের হোমিওপ্যাথিক ডাক্তারগণ গর্বিত। আইন অনুযায়ী ১৯৭২ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডকে প্রতিস্থাপিত করে “বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা কাউন্সিল (Bangldesh Homoeopathic Medical Education Council)” নামে হবে। সকলকে অভিনন্দন ও ধন্যবাদ। বাংলাদেশে পাঁচ দশকের শোষিত ও বঞ্চিত হোমিওপ্যাথিকদের জন্য লেথালেখি, দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ নথি ডকুমেন্টস সরকারি হোমিওপ্যাথি কর্তৃপক্ষকে প্রদান, দিকনির্দেশনা প্রদান, সরকারকে রেজিস্ট্রিকৃত নথিপত্র প্রদান, দাবি ও অধিকার আদায়ে নিজেদের সোচ্চার হওয়া, নিজেদের এবং মিডিয়ার দীর্ঘ পরিশ্রম ও সংগ্রাম সার্থক এবং হোমিওপ্যাথিক ইতিহাসের অংশ হলো। এগিয়ে যাক বাংলাদেশ ও সার্বিকভাবে এগিয়ে যাক বাংলাদেশের হোমিওপ্যাথি। জয় বাংলা।
ধন্যবাদান্তে
ডা. মো. আব্দুস সালাম (শিপলু)
ডিএইচএমএস (রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ)
এমএসএস (সরকার ও রাজনীতি বিভাগ) এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।
(চিকিৎসক, শিক্ষক, কলামিস্ট, কেন্দ্রীয় চিকিৎসক নেতা ও শিক্ষক নেতা, প্রাক্তন সাংবাদিক)
বাংলাদেশ।
০২ নভেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com